নিশাচর
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৬-০৪-২০২৪

\\_নিশাচর_//

Created on : 04-09-2016
All rights reserved
© jdspeach.simdif.com

ভবঘুরে স্বপ্ন আমার নিশাচর রাতে
নিশ্চুপ চারিপাশ একা চাঁদ মেঘের তল্লাতে।
চন্দ্রিমা রাতের এই আবছা আলোর মাঝে
ডাহুক ডাকে কোথাও যেন রাতের সমাজে।।

পায়চারী করছি শুধু ভেবে এপার ওপার
নির্ঘুম রাতের পাড়ায় পাশে নেই কেউ আর।
স্মৃতিগুলো টপকে যায় শেষে মনের প্রাচীর
অপূর্ণ ইচ্ছে সামনে আসে যা ভেঙ্গে চুড়ে চৌচির।।

নিথর হয়ে যাই মুহূর্ত কাল ভেবে উনিশ - বিশ
আর্জি শুধু তোর ঐ নরম গালের কষ্ট মুছতে দিস।
হয়তো আমি বেশিই চাইলাম, কি করবো বল
অভিমান জমা সব বরফগলার এক সিন্ধু জল।।

তাই মনের চিৎকার নিঃশব্দ হয়ে জানায় আকুতি
নিরবতাই আজ কথা বলে তোর ইচ্ছের প্রতি।
ক্ষাণিক বাদেই সকাল হবে পুব আকাশ জুড়ে
সব তোর ভাবনাও হারিয়ে যাবে রাত্রির আধারে।।

চোখের কোণে জমা রবে শুধু এক চিলতে জল
হারিয়ে গিয়েছিস হারানো জিনিস তুচ্ছ সম্বল।।

লেখকঃ #JD

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।