বিলুপ্ত ভালবাসা
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৬-০৪-২০২৪

\\বিলুপ্ত ভালবাসা//
© www.jdspeach.simdif.com
Created On: 16.05.16

আমি দাঁড়িয়ে আছি--
না তোমার অপেক্ষায় না,
এমনি ..এইতো মিছে মিছি
তোমার জন্য দাঁড়ানোর মানে হয় না।।

কেন দাঁড়াব, বলতে পার?
জানি কোনো উত্তর নেই,
ভালবাসা বাড়তে দিচ্ছি না আরো
একা থাকাও মন্দ নয় রবো সেভাবেই।।

তুমি বরং চলেই যাও--
হাজার হোক ননীর পুতুল!
স্বপ্নের দুনিয়ায় বারবার হারাও
খুজতে যাব না, পেলে কি পেলেনা কূল।।

"ভালো আছি তোমাকে ছাড়া"
জানি এখন তোমার নেই প্রয়োজন,
মনের কোণে এসে দিচ্ছ নাড়া-
তাই ভাবছে তোমায় এ মন।।

একটা সময় ভালোবেসেছিলাম;
এখন আর অত মায়া নেই!
তোমার জায়গায় তোমাকে ছেড়ে দিলাম
ভালো আছ কি খারাপ আছ ভাবার নেই।।

কেন চিন্তা করবো?
আমি তোমার কে হই?
থমকে দাঁড়িয়ে থাকলেই হাতটা ধরবো!
এমন ছেলে আমি মোটেও নই।

ভালোবেসেছিলাম ভুলেও গেছি
আবেগ সব দিয়েছি কবর!
তোমাকে ছাড়াই খুব ভালো আছি
এতোটাই ভালো যে কেউ নেয়না খবর!

"শুধু আফসোস তোমাকে ভালোবেসেছিলাম"
সস্তায় দিয়েছিলাম আমার এ মন,
ভালো থেকো আমি ভালোই আছি
ছিন্ন করে দিলাম আপনত্বের বন্ধন!

তোমার উপর আমার কোনো দাবী নেই
আমার উপর দাবী থাকলে জানিও,
সময়ের মত সময় চলে যাবেই
যা আছে তোমার মনে করে নিয়ে যেও

#JD

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।