দ্বিধা
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

সুবাতাস বয়ে যায়
বলে লোকে আনন্দিত হয়,
দুঃখের প্রাচীর ঘেরা
বাতায়নে- অধীর আগ্রহে অপেক্ষায় মন...

এমন সময় যদি উম্মুক্ত বাতাস
এতটুকু দোলা দেয়...
কেউ যদি বলে যায় ভালোবাসা অক্ষত থাক না!

সূর্যমুখী চিরদিন সোনালী রঙের
আর একমুখী এর
প্রতিভা বেষ্টনী...

অথচ আবার মেঘলা
বৈশাখের হানাহানি এসে...

ঠিক যেন ঐ বাতায়নও অবরুদ্ধ
করে মুক্তির আহ্লাদ চাপা দিয়ে যায়!

তাং- ০৯/০৫/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।