বলবো না বন্ধু বিদায়
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৭-০৪-২০২৪

হারিয়ে যাবো পাখীর মত;
ডানা মেলে যেমনি দূর গগনে
উড়ে গিয়ে নীলিমায়,
হারিয়ে যায় অজানায়!,
আর কোনদিন তুমি
খুঁজে পাবে না আমায়!

রাতের তারাগুলি যেমন করে
দিব্যালোকে অলসে হারায়!
চলে যাব চুপটি করে
সবার চোখের আড়াল হয়ে
তোমাদের দৃষ্টিসীমার বাহিরে
আসবো না আর ফিরে
চিরচেনা তোমাদের ভীড়ে!

পথিকের মতই হারিয়ে যাব
দূর দিগন্ত রেখারপাড়ে,
দূরের কোন গায়!
চড়ে বসবো কালের ভেলায়
ঠাঁই মিলাবো নতুন ঠিকানায়,
খুঁজে পাবে না আমায়!
বলবো না কোনদিন তোমায়
বিদায় বন্ধু বিদায়।

অস্তাচলে যেমন করে
লাল সূর্যটা হারায়
তার ব্যাথার রাঙ্গা আভা
ছড়ায় আকাশজুড়ে!
আমিও হারিয়ে যাবো
গাঢ় অন্ধকারে চিরতরে
আসবো না তোমাদের নীড়ে!

পথের মাঝে পথ হারিয়ে
হবো চির নিরুদ্দেশ!
মনের আলো নিবিয়ে দিয়ে
হারাবো অতীত দিনের রেশ!
দেনা পাওনা হাসি কান্না
সব শোধ হবে চির নিরবতায়
হে বন্ধু বিদায় !

শাওনাজ ভবন, ঢাকা।
০৪ মে ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।