জীবন থেমে থাকেনা
- মধুকবি ২৬-০৪-২০২৪

ঝড় আসে থেমেও যায়,জীবনতো থেমে থাকেনা,
জীবন এক বহতা নদী পিছু ফিরে সে যায়না ;
বর্তমান অতীত হয় স্মৃতি শুধু জেগে রয় মনে,
জীবনে ব‍্যর্থতা আসে ছলনার অবাধ বিচরণে।
জীবনে রয়েছে আলো অন্ধকার ব‍্যথা বিহবলতা,
মমতার রিক্ত পাথার হেথা মিলনের ফাদ পাতা :
জীবনে আছে স্নেহ মায়া ভালবাসা প্রেম ব‍্যকুলতা,
আছে হিংসা দ্বেষ বৈরিতা না পাওয়ার আকুলতা
কাল বৈশাখি ঝড় মহাপ্লাবন কিংবা মহামারী,
জীবনে বয়ে আনে হিমশীতল মৃত‍্যুর আহাজারী ;
জীবন তবু থেমে থাকেনা কালের আবর্তে হারায়,
ফিরে আসে বিজয়ীর বেশে পৃথিবীর কুঞ্জ ছায়ায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৫-০৫-২০২০ ২০:২৫ মিঃ

মানুষের জয় হবেই l