নবান্ন
- মাসুদুর রহমান (শাওন) ২৬-০৪-২০২৪

যতদূর এই বাংলার মাঠে চোখ যায়, দেখি সোনার ফসল,
জেগে আছে দিন রাত মাটির বুকে, সহজ শিশুর মতো।
সবুজ পাতা তার হয়েছে হলুদ, নুয়ে গেছে শীষ পাকা ধানের ভারে,
একলা ফড়িং যেন পেয়েছে খুঁজে তার সাথী, এইসব ফসলের নিমন্ত্রণে।
নতুন গন্ধ আজ এসেছে গ্রাম জুড়ে পথে পথে পাড়ায় পাড়ায়,
কৃষকের দরদী গলার গান, ছড়ায়েছে যেন এই বাংলার হাওয়ার ভিতর।
.
০১/০৫/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৫-০৫-২০২০ ২০:২৬ মিঃ

নান্দনিক লেখনী ।