উপমা
- রাজ উদ্দিন মিন্টু ২৬-০৪-২০২৪

শূন্যতার দিখে তাকিয়ে আদোও এমনকিছু বলতে চায় তার না তাকা জুড়ে, মন বিষণ একলা। হিমালয়ের মাঝে মন হারিয়ে গিয়ে তার সীমানায় চুপটি করে বসে যায়, দেখে যায় আমার না তাকা জুড়ে আমার চায়া কি বেশে ওঠে তার চোখে। আমি তাকে যতবারই দেখেছি ততবারই হারিয়েছি যেমনটা হারিয়েছে আকাশ। আমি তার চোখের দিখে তাকিয়ে দেখেছি বিশা-লতার উপমা, আমি দেখেছি এক নক্ষত্র সেই নক্ষত্র গিরেই আমার বাস। আমি কবিতার মাঝেই তাকে খুঁজে নেবো খুঁজে নেবো তার সুখের মাঝেই আমার হাসি। আমি গল্পের মাঝে তাকে লেখে যাবো, সপ্নের মাঝে তাকে পেয়ে যাবো। পেয়ে যাবো একদিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।