তোমার প্রতি
- জ্যোতি রমণ ২৬-০৪-২০২৪

তোমার জ্ঞান- ভাবনার দৃড়তা

আরো বেশি আবেগী করে তোমার প্রতি
হৃদয় আহত করার সফল বান নিক্ষেপ করো
আমার জন্য তোমার আপন আবিস্কার হতে।
কিন্তু কেন ভাবনা সে তোমাকে আহত করেই
আমার জন্য নিক্ষিপ্ত হয়।

সূর্যের উত্তাপে আকাশ যখন উত্তপ্ত হয়
তখনই সে উত্তাপ পৃথিবীকে পুড়াই।
পৃথিবীর বুকে যে আঁধার
সে আঁধারই যে আকাশ ময়।
আকাশে বজ্রাঘাত করেই তো
সে বজ্র পৃথিবীতে পতিত হয়।
উড়ার কালে আকাশ মনে হয়
শেষ বেলাতে পৃথিবী সবাই।
আমার ভালো তোমার না আর সয়
তোমার বেলাই এ আমি আর নাই।
তোমার ভালোই আমারও তো জ¦vলা
আমার শেষ এখন তোমার পালা।
আমার বেলাই পৌছলে পর তই
বুঝবে তখন আমার কেমন হয়।
তবু তোমার বেলা উজ্জল থাকুক ধরা
শান্ত বাতাস নির্মল আকাশ দুরে থাক শোক জরা।
২১/০৪/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

1984
২৫-০৫-২০২০ ২৩:৫৭ মিঃ

কিছু লিখেন

1984
২৫-০৫-২০২০ ১৭:৪৫ মিঃ

মন্তব্য চাই