বঙ্গবন্ধু
- কে এম সাজ্জাদ হোসেন শাকিল ২৬-০৪-২০২৪

বঙ্গবন্ধু তুমি এক সংগ্রাম
বঙ্গবন্ধু তুমি এক চেতনা
বঙ্গবন্ধু তুমি এক গর্জন
সাত কোটি বাঙালির প্রেরণা।

পরাধীনতার শৃঙ্খল ভেঙে
একটি জাতিকে
স্বাধীন করার মহানায়ক।

একটি তর্জনীর ইশারায়
সাত কোটি বাঙালিকে
সাহস জোগানো
এক স্বাধীন দেশের সর্বাধিনায়ক।

হানাদারের নৃশংসতা, লুণ্ঠন,ধর্ষণ ও
নিপীড়নের -
রক্তচোষা মহাপ্রলয়ের
মুক্তির দ্বার তুমি।

ভ্রাতৃত্ব,সাম্য,গণতন্ত্র,
সমাজতন্ত্রে উজ্জীবিত
তুমি হলে এক প্রজ্ঞাময়।

কৃষক-শ্রমিকের অধিকার
ধর্ম নিরেপেক্ষতা-
সাংস্কৃতিক মুক্তি
বাঙালির ইতিহাস তুমি।

বঙ্গবন্ধু তুমি হলে তেজস্বী,
বঙ্গবন্ধু তুমি হলে সাহস,
বঙ্গবন্ধু তুমি হলে প্রেরণা,
বঙ্গবন্ধু তুমি হলে জাতির পিতা,
বঙ্গবন্ধু তুমি হলে একটি মানচিত্র,
বঙ্গবন্ধু তুমি হলে একটি পতাকা,
বঙ্গবন্ধু তুমি হলে স্বাধীন বাংলাদেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।