ছুটে চলা
- মোঃ নাজাতুল হক চৌধুরী ২৬-০৪-২০২৪

আমি ছুটেই চলেছি,
দুরন্ত ষাঁড়ের চোখে লাল ফিতা বেধেঁ দিলে যেমন ছুটে,
তেমনি আমিও ছুটেই চলেছি।
আমার পথে কোনো বাঁধা নেই;
এলোপাতাড়ি ভাবে কিছু গাছপালা ছরিয়ে ছিটিয়ে
কোনো খানে কিছু কমতি নেই;
মাজে মাজে পরিত্যক্ত ভাঙ্গা বাড়ি,
আর কখানি পরে থাকে পুরোনো গারি;
কিছুই থেমে থাকেনা,
সব চলে যায় আমায় ছারিয়ে
পিছনের টানে,
হয়তো মায়ায় নতুবা প্রেমে।
আমি ছুটেই চলেছি,
হঠাৎ পথে বড় অক্ষরের লাল লেখনি চোখে পর
আমার ভীষন ইচ্ছে হয় লিখে দিই
আমিও লিখেদিই পেরেক ঠুকে
সামনে গন্তব্য;
কিছুদূর পর আবার লিখে দিই।
কিন্তু সে গন্তব্য আসবে না,
আমার ছুটে চলা শেষ হবে না

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।