একটি মনের ভালোবাসা
- মোঃ ইয়াসিন আহমেদ ২৬-০৪-২০২৪

জন্মেছি সোনার চামচ মুখে দিয়ে,
হয়তবা কষ্ট ছিল নাহ জীবনে।
শৈশব কেটেছে খেলা ছলে,
শিক্ষা কে অর্জন করলাম যৌবন ভরে।

হায়রে ভালোবাসা, মমতার ভালোবাসা!

কষ্ট যে শুধু জীবন ঘিরে নয়,
জানা ছিল না তা যে মনের ও হয়।
যাচ্ছিল দিন রাত ভালো মোর,
হটাৎ আগমন মনের নগরীতে তোর।

হায়রে ভালোবাসা, আবেগী ভালোবাসা!

ছিলাম আমি ভালো এলেম গুনে,
তবুও হারিয়ে ছিলাম তোর মন কূলে।
তোর মনে ছিলাম রাজকুমার হয়ে,
হটাৎ ঝরে তোকে হারালাম মন থেকে।

হায়রে ভালোবাসা, নিঃস্বার্থ ভালোবাসা!

ভেংগে পড়ি মন থেকে খুব জোড়ে,
হটাৎ ফিরলো ভালোবাসা শৈশব থেকে।
ভালোবাসা ছিলো না বলা কথার মতন,
শীতের চাদরে জড়িয়ে করিতে যতন।

হায়রে ভালোবাসা, স্বপ্নের ভালোবাসা।

চলছিল মন মনেরই মতন,
করিতে অজান্তে কতইনা যতন।
ছিলাম আমি তোমার মন জুড়ে,
হৃদয়ে ভালোবাসার আলো জ্বালিয়ে।

হায়রে ভালোবাসা, যত্নে গড়া ভালোবাসা।

জানতে পেরে মাতা জননী,
দিল মনে গৃহ বন্দী।
লুকিয়ে চলছে সব ভালোই মতন,
জানি নাহ থাকবে কতদিন এই যতন।

হায়রে ভালোবাসা, যন্ত্রনার ভালোবাসা।

তবুও তোমায় পাওয়ার আশায়! থাকিব আমি সময়কাল,
চেষ্টা করবো হাজার বার! বুঝাতে থাকবো দিনকাল।
ভালোবাসা তোমার জন্যে মোর চিরকাল,
আশায় আছি পেতে তোমায়! কারণ কে দেখেছে আগামীকাল।

হায়রে ভালোবাসা, হায়রে ভালোবাসা!
শেষ হয়নি জীবন, শেষ হয়নি এখনো আমার ভালোবাসা!


উৎসর্গ এইচ.এম. ডি

_______________________
26-05-2020

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Zaan_Ahmed
২৬-০৫-২০২০ ১৪:৪৮ মিঃ

#ফয়জুল_মাহী
ধ্যানবাদ

M2_mohi
২৬-০৫-২০২০ ০৩:২৩ মিঃ

নিখুঁত প্রকাশ।