স্মৃতিচারন
- শাওন মল্লিক - অবান্তর নীলা ২৭-০৪-২০২৪

#স্মৃতিচারন
#শাওন_মল্লিক
#কাব্যগ্রন্থ_অবান্তর_নীলা
শো!শো! করে মাতাল হাওয়া বইছে....
গুরি গুরি বৃষ্টিতে তোমার আমার অনুভূতির খোঁজ নেই....
মোমবাতির হলদেটে আলোয়
বিষাক্ত নিকোটিন মেশানো ক্যান্সার এর উড়ন্ত ধোঁয়া,

শিশিরভেজা ঘাস আর তোমার নগ্ন পায়ের মিলন...
তোমার আলতো ছুঁয়ে দেয়া কোমল সাদা কাঁশফুল;
আজ বৃষ্টি সব বলছে কানে কানে...
এখন সমুদ্রের গহীনে উঁকি দেয় তোমার আমার আত্নগোপন;
মনে পড়ছে সব! উফফ কেনো পড়ছে?

কিছু সামাজিক ধার্মিক শব্দ দুষণের কাছে আমরা হয়তো
কিছু পরিত্যক্ত নোংরা আবর্জনা,
ধর্মের নামে চরম অশ্লীলতা আর ভালবাসার নামে নোংরামী...
আর কি পেয়েছি আমি?
আর কি বা দিতে পেরেছি তোমায়?

হয়তো দেখা হবে অনন্তকাল মহানভের আড়ালে লুকিয়ে...
হয়তো সূর্য্য সেথায় অন্তত বহুরূপী...
হয়তোবা হারিয়ে যাবো গহীন কাল কুঠুরি তে....

হয়তো কোন কিছুই নেই...
হয়তোবা সবই আছে...
কেটে যাচ্ছে মোমবাতির মৃদু আলো
আর বিষাক্ত নিকোটিন মেশানো ক্যান্সার
এর উড়ন্ত ধোঁয়া মিশ্রিত ঝলসানো রাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
২৭-০৫-২০২০ ০০:০৪ মিঃ

ভালো মন্দ জানাবেন...চেষ্টায় আছি