এক গ্লাস জলে কিছু গন্ধরাজ ডুবিয়ে তোমাকে ডাকি
- সালমান ফার্সি - প্রণয়িনী ২৬-০৪-২০২৪

এক গ্লাস জলে কিছু গন্ধরাজ ডুবিয়ে তোমাকে ডাকি;
এসো হে প্রণয়িনী, তোমার প্রণয়ে কাঁপুক অন্তর।
সন্ধ্যায় অগোছালো কিশোরি হয়ে,
মধ্যরাতে গুরুগম্ভীর সংসারী তরুণীর মতো।
চোখের কোন আর রড তোমার সিগনাল মস্তিষ্কে দেয় না,
কেনো জানি হৃদয়ের দিকে নিয়ে যায়,
তখন হৃদয়ে তোমার বিম্ব তৈরী করে,
মস্তিষ্কের মতো হৃদয় কখনো বিভ্রান্ত হয় না।
হে প্রণয়িনী, তোমার প্রণয়ের অপেক্ষায় জানালার ছিটকিনি খুলে বসে আছি।
দুটো মোম জ্বেলে রেখেছি তোমার বুকের অন্ধকারকে আরোবেশি গাঢ়তম করে দিতে।
যদি জানতে!
তুমি আছো বলে একেকটা চোখ ধাঁধানো আলোর দিন পার করতে পারি তোমার অপেক্ষায়।
তোমার শরীরের অন্ধকারে লুকিয়ে থাকা কবিতার শুষ্ক পৃষ্ঠা
কতশত জল শুষে নেয়।
চোখের জল শুধু আলোকিত দিনের; সারাদেহের কান্না তুমিই দেখো।
এসো হে প্রণয়িনী,তোমার বুকের গাঢ় অন্ধকার নিয়ে।
আমি এক গ্লাস জলে তোমার জন্যে কিছু গন্ধরাজ ভিজিয়ে রেখেছি;
তোমার অন্ধকারের গন্ধের সাথে দেহের কান্নার লেনদেন বাকী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।