মন তার খোলা মাঠ
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৭-০৪-২০২৪

রেখেছি তারে হৃদয়ের গহীনে,
সংগোপনে অতি যতনে, যেনো কেহ নাহি জানে।
একটা দিন নয় হাজারটা দিন হৃদয়কোণে,
বিনে সুতার মালা গেঁথে প্রতিক্ষার প্রহর গুণে।

কি করে ভুলি তারে, চোখ মুদিলে মনে-প্রাণে,
মেঘের বাসরে হৃদয় দিয়ে সবুজের স্বপ্ন বুনে।
কল্পনাগুলো মনের খাতায় অশ্রু দিয়ে লিখে,
বুকের মাঝে যত্ন করে ভালবাসার ছবি আঁকে।

খোলা মাঠের মতো মনটা তার উদাস হাওয়ায় নাচে,
সুখের কথাগুলো বাঁশের বাঁশিতে মধুর সুরে বাজে।
আলতা পায়ে নুপুরগুলো হাঁটিতে দুলে দূলে উঠে,
টোলপড়া গালে অভিমানের মুচকি হাসি ফোটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।