নড়বড়ে ঈদ
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৬-০৪-২০২৪

বছর ঘুরে বিশ্বজুড়ে
এলো খুশীর ঈদ!
করোনা ঝড়ে মন নড়বড়ে,
শঙ্কিত সবারই হৃদ!

কোলাকুলি কলরব নাই
নাই তাপন কর মর্দন!
বুকের সাথে বুক না মেলালে
তা কিসের সম্মেলন?

ফটকে ফটকে মনের তালা
বাহিরে যাওয়া বারণ!
ঘর-বারান্দা-উঠান কোনে
সারাক্ষণ সীমিত বিচরণ!

শুয়ে বসে কাটে না সময়
সাধের সংগীতও তাল বেতাল!
কয়েদীর ঈদ কষ্টদায়ক,
দ্রোহী মনটা বেসামাল!

শরমে সূর্য হেলিছে পশ্চিমে
আমরা উঠানের ঘাসে;
শুধু ছবি তোলার মাঝে
ঈদ বিদায় চরম অসন্তোষে!

বিশ বিশে করোনা বিষে
নড়বড়ে ঈদ সবার!
মামনি দূরে নিরানন্দ নীড়ে
একটি দায়সারা ঈদ পার!


শাওনাজ, ঢাকা!
২৫.০৫.২০২৯০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।