বিকৃত বাংলা (সনেট)
- সালাহউদ্দিন রিফাত - তখনকার কথা ২৬-০৪-২০২৪

এককালে ছিল এথা মুখে মুখে হাসি-
জন ভিড়ে সে খবর হয়ে গেছে বাসি।
সবুজের বাংলায় ছিল কত তরু-
তরু কেটে মোরা তারে করেছি যে মরু।
এইদেশে এককালে ছিল রাজনীতি
কোথা সেই রাজ রাজা কোথা সেই তিথি?
কথা কয় ইতিহাস সেদিনের হয়ে
কার কিবা আসে যায় তার কথা লয়ে?



সভ্যতা নামধারী ওই মিছে মরীচিকা-
যার পিছে ঘুরে মোরা করি অহমিকা!
ছুঁড়ে ফেলে ফিরে চল ওরেও অদম্য
গ্রামে গ্রামে খুঁজে নেই নিজ ভারসাম্য
আমাদের ভিত হোক সুজলা সফলা
সবুজের মাঝে থেকে নিজ পথে চলা।


১৪ মে ১৯৯৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

SSDIPU
২৯-০৫-২০২০ ১১:৩৯ মিঃ

Awesome

KobiHimel
২৯-০৫-২০২০ ০৮:২৭ মিঃ

সহমত

M2_mohi
২৯-০৫-২০২০ ০৫:৩১ মিঃ

ভালোবাসা ও শুভ কামনা।