মহাকালের সরল রেখা
- মো. ইসমাঈল হোসাইন ২৬-০৪-২০২৪

অনাদিকাল হতে  বয়ে চলছি মাহাকালের সরলরেখা, 
অসংখ্য বিন্দুতে ভর করে ধাবমান  অনন্তপানে।
একটা প্রান্ত বিন্দু আমি, কিন্তু এখনো অপূর্ণ, অর্ধচন্দ্রাকার।
প্রাণচঞ্চল  গ্রহের চারপাশে ঘুরছি ব্যাগ্রহয়ে
পূর্ণতার খোজে, প্রকৃতির বাঁধাধরা নিয়তির বাঁধনে।
শরীরে আচঁড়ে পরছে আদিম ঢেউয়ের ঢল,
নড়বড়ে কূল আমার ভাঙ্গার উপক্রম।
নদ-নদী  যেভাবে মিশে যায়,  বয়েচলে মহাসমুদ্রে,
মহাকালের এই রেখা ছুটতে চায় অমোঘ নিয়মে,
বিন্দু পর বিন্দুর সেতুবন্ধনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।