একটা কিছুতো হই
- মো. ইসমাঈল হোসাইন ২৭-০৪-২০২৪

আজ এই চত্বরে ফোয়ারার সামনে বসে,
সন্ধ্যায় রঙ্গিন বাতির কৃত্রিম আলোআঁধারিতে,
বাতাসের টানে ছুটে আসা বাষ্প বিন্দুতে,
আমি একগাদা বর্ণমালা দেখছি,
অ,ক, চন্দ্রবিন্দু আরো অনেক কিছু অস্পষ্ট অনির্দিষ্ট,
বাহারী রঙ্গের মিশ্রণ, ঠিক রংধনুও বলা যাচ্ছেনা।
পানির পতনশীল বিন্দু গুলোতে
স্পষ্টভাবে দেখা যাচ্ছে,
তোমার চোখ, নাক এবং কান ঝিনুকের কালো দোল
আর এই অস্পষ্ট অনির্দিষ্ট বর্ণমালা,
মস্তিষ্কে ঘুরপাক খাওয়া তোমারই কন্ঠস্বর।
আমার এই জাগ্রত মস্তিষ্কে সৃষ্ট ভ্রম,
হৃদয়ে উৎসারিত আন্দোলন,
তোমার কালো প্রশান্ত চোখ,
এই আলোআঁধারির রহস্যময়তা,
হৃদপিণ্ডে বেড়ে যাওয়া স্পন্দন,
সব কিছুই যদি ফেলনা হয়।
শীতের রুক্ষ হাওয়ায় ঝরাপাতার মত,
আজীবন যদি অপ্রাসঙ্গিক হয়ে রই,
তবুও হৃদয়কে বলবো আমি
একটাকিছু তো হই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।