কবিতা: চিরন্তনী নারী
- Oyshorjo - কবিতাগুচ্ছ ২৬-০৪-২০২৪

কবিতা: চিরন্তনী নারী

লেখা: Orpita oyshorjo

আমি নারী , আমি কবির কবিতার প্রতীক হতে পারি ।
আমি শঙ্খচিলের মতো ডানা মেলতে পারি ।
আমি লজ্জাবতী ,আমি রুপান্তরকারী,
আমি অন্যায় দেখলে প্রতিবাদ করতে যানি
আমি করিনা ভয় , কিংবা সংশয় ।
আমি চলার পথে হোঁচট খেলে
একলা একাই উঠে দারাতে পারি ।
আমি কান্নার পরে হাসিমুখে কথা বলতে পারি।
হাজারো কষ্ট পেরিয়ে আমি হিমালয় জয় করি।
আমি হেরে যাওয়া মানুষকে সাহস দিতে পারি ।
আমি কঠিন স্রোতে দিশাহারা হয়ে পরলে
হতাশাকে ছুঁড়ে ফেলে স্বপ্ন দেখতে পারি ।
আমি ভালোবাসতে পারি ...
একটু ভালোবাসা পেলে আমার পাষাণ হৃদয় বরফগলা নদীর মত হয়ে যায়,,,
আকাশের মত বিশালতা মন আছে আমার,,
আমি একটু খানি ভরসা খুঁজি
পাশে থাকার একটা বিশ্বস্ত হাত পেলে আমি ভরসা পাই ।
মন খারাপের দিনে আমি
একলা বসে আপন মনে
বিষাদমাখা বিকেলটা পার করতে পারি ।
ছেঁড়া পাতার ধূলোবালি
আদর দিয়ে মুছে ফেলি ডাইরিটা আমি আগলে রাখতে যানি ।
যতোই অভাব ঘিরে থাকুক
অসুখ বিসুখ যেটাই আসুক
দু:খটাকে লুকিয়ে রেখে হাসিমুখে সহ্য করতে পারি ।
আমি বাবার কন্যা, স্বামীর ভালোবাসা , সন্তানের জননী
আমি শাশ্বত, মায়াবী, চিরন্তনী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

SSDIPU
৩১-০৫-২০২০ ০১:৪০ মিঃ

সুন্দর

KobiHimel
৩০-০৫-২০২০ ২৩:১০ মিঃ

"আমি বাবার কন্যা, স্বামীর ভালোবাসা, সন্তানের জননী
আমি শাশ্বত, মায়াবী, চিরন্তনী"-চিরকাল উপলব্ধি করার মতো কয়েকটি লাইন.....

M2_mohi
৩০-০৫-২০২০ ২২:৪৬ মিঃ

Best wishes

Nazmul_Rahman_Shurjo
৩০-০৫-২০২০ ২১:৪১ মিঃ

আমি হেরে যাওয়া মানুষকে সাহস দিতে পারি
ai sokti sob meyeder majaei lokano thake.

Rajat
৩০-০৫-২০২০ ২১:৩৮ মিঃ