অবাধ্য  জোয়ার আসে রক্তে
- মো. ইসমাঈল হোসাইন ২৬-০৪-২০২৪

মন খারাপের প্রতিটি ক্ষণে স্বর্গে চলে যেতাম,
আমার একান্ত কল্পনার জগৎ,  
বিরাজমান নিরবিচ্ছিন্ন প্রাণবন্ততা, যেন প্রবাহমান শান্তি।
সেখানে দেখা হতো আরো অগণিত স্বর্গচারী ভ্রাতৃপ্রতিম,                                    
মুক্তি, যুক্তি আর স্বাধীনতার ডানায় ভর করে নিশ্চিন্ত উড়তে থাকা। 
কিন্তু এখন আমাদের স্বর্গটাও বেদখল, পরাজিত দেবতারা,
ত্রাসের রাজ্য কায়েম করেছে সর্বগ্রাসী  অসুরেরা।
মাথার উপর প্রেতাত্মাদের অবাধ বিচরণ,
মনেহয় যেন ছুঁ মেরে নিয়ে যাবে।
দেবতাদের চোখের পানি বিশ্বাসের ফোঁটা হয়ে ঝরে পরে,
স্নাত হয় তনু, কেটে যায় হতাশা স্বর্গীয় নিশ্বাসে ।
তবু ও কখনো  অবাধ্য  জোয়ার আসে রক্তে,
শান্ত মানুষ গুলো ও বিক্ষুব্ধ সর্বনাশী হয়ে ওঠে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩০-০৫-২০২০ ২৩:২২ মিঃ

মানুষ মানুষের জন্য। জয় হবেই মানবতার l