অরণ্যে রোদন
- শাহনেওয়াজ সাদী - জীবনে জীবন দান করা হয়নি ২৬-০৪-২০২৪

যদি শরীর জুড়ে-
ছুটে বেড়ায় আরবান সভ্যতা,
ত্বক আয়নার মত-
প্রতিফলিত হয়,
যেখানে ফুটে ওঠে-
প্রিয়তমার কোমল মুখ,
যদি ঠোঁটের কোণে,
জেগে ওঠে-
কর্পোরেট ভালোবাসা,
চোখের প্রাচীরে গড়ে ওঠে,
উঁচু উঁচু দৃশ্যমান-
দালান কোঠার স্বপ্ন।

অথবা,
যদি মায়ের মুখে-
শোনা যায় সূরা ইয়াসিন,
একটি বাস্তব ঘুম-
গ্রাস করে ফেলে শরীর,
যে ঘুমের শেষ হয়-
রোজ হাসরে,
ইয়া নাফসি, ইয়া নাফসি, ইয়া নাফসি।

তখন চাইবেন অবশ্যই,
স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি-
দিতে পারা একটি-
সাংবিধানিক বিধান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩১-০৫-২০২০ ০৫:২১ মিঃ

Charming