তামাক মুক্ত দিবস
- রফিকুল আলম ২৬-০৪-২০২৪

ভাই, আমার সাথে একটু গুলশান যেতে পারবেন
গাড়ী আছে নিয়ে যাব আবার দিয়ে যাবো।
না- ভয় নেই, আমরা একটা জরিপ করছি
ধোঁয়া মুক্ত একটা সিগারেট বের করবো
তাই কিছু জিজ্ঞাসা কিছু কথোপকথন।

ফুল নেন স্যার—ফুল
তোড়া আছে, ষ্টিক আছে, মালা আছে।
ভাগ বেটা নেশা এখন কান চোয়ালে
সিগারেট বেচতে পারিস না? বলেই
চলে গেল ধোঁয়া উড়িয়ে যন্ত্রযানে।

বাংলায় নিষিদ্ধ বেনসন হাতে কয়েকজন
বললো এসে আমাদের কিছু হেল্প করেন
একটা অনুষ্ঠান আছে।
আজতো দেশে তেমন কোন স্মরনীয় দিন নেই
একগাল ধোঁয়া মুখে ছুঁড়ে দিয়ে
হে হে হে করে বললো জানেন না বুঝি
আজ বিশ্ব তামাক মুক্ত দিবস।
আমার মনে হয় আজ বিশ্ব নিঃশব্দ আততায়ী দিবস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।