কাটাকুটি
- মো. ইসমাঈল হোসাইন ২৭-০৪-২০২৪

কাটাকুটি করেছি বিস্তর,
স্বপ্ন, সার্থ ও সখ এমনকি নিখাদ বিশ্বাস ও,
শুধু একটা সহজ জীবনের জন্য।
যেভাবে বসন্তের গাছে গাছে গজায় সবুজ নবীন পল্লব,
কুঁড়ি থেকে ধীরে ধীরে পূর্ণ পাতায়,
তারপর হারিয়ে যায় বিস্মৃতির অন্তরালে ।
কোনো এক শীতকালে মৃদু বাতাসের দোলে,
আমিও চেয়েছিলাম অনুরূপ হারিয়ে যেতে।
কিন্ত আমার অদৃষ্ট!
প্রতিনিয়তই মুখোমুখি করছে নতুন অসহায়ত্বের,
নতুন পথ, নতুন মুখ আর তিক্ত বাস্তবতার।
যতকিছু কাটাকুটি করে বাদ দিয়েছিলাম,
তারা যেন সবাই আসছে ফিরে,
কোলাকুলি করে বিপরীত চরিত্রে।
ইস! আমি যদি পালাতে পারতাম!
কিন্ত অদৃষ্টের হাত থেকে কোনো পালানোর উপায় আছে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।