পরচর্চা চেপে ধরেছে গলা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৬-০৪-২০২৪

শান্তি আজ চুপি চুপি কান্না করে ভঙ্গুর বুকে,
পরচর্চা অবিরত সহচর হয়ে প্রাণে প্রাণে ডোকে।

জগতের সংসার তরী কোনমতে হয় সিন্ধু পার
আজ ব্যস্ত অহেতুক পর চর্চায় মানুষেরা অধীর।

পরচর্চার ধূর্তেরা কেড়েছে সুখের শেষ গ্রাস
ডেকেছে অশান্তি,ডেকেছে শান্তির সর্বনাশ।

স্বর্গ্ ক্ষেতের শস্য্
হত্যা করে নিন্দুকেরা অগ্নি চুল্লিতে জ্বালায়;
সামাজের প্রতিটি পরতে পরতে দুঃসহ সন্ত্রনায়।

শান্তির দূর্গ্ গম্বুজ ও প্রসাদের মিনারে-
পরচর্চা চেপে ধরেছে গলা,বিবেকেরা মুখ লুকে বারে বারে
এক অভিশাপ যেন ধেয়ে আসে বারংবার নিস্ফল-
পরচর্চা অন্যায় যেনেও মানুষেরা তাই করে প্রবল।
----২৪-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।