আকুতি
- সানজিদা আক্তার সুমি ২৬-০৪-২০২৪

বহুকাল নিজের কান্না লুকিয়ে রাখতে রাখতে
আমি যে আজ ভীষণ ক্লান্ত!
ভালবাসাহীনতায় আমি মরা পাতার মত ঝরে যাচ্ছি।
আমাকে একটু ভালবাসবে প্রিয়?

এতকাল একা নিজেকে সামলে রাখতে রাখতে
আমি যে আজ বড্ড অগোছালো!
কেউ আগলে রাখেনি বলে আমার সুখগুলো নিখোঁজ
আমায় একটু আগলে রাখার দায়িত্ব নিবে?

প্রতিনিয়ত দুঃখের সাগরে ভাসতে ভাসতে
আমি যে আজ দিশেহারা!
দুঃখগুলোর ভীড়ে আমার যে দম বন্ধ লাগছে।
আমার দুঃখগুলোর একটু ভাগ নিবে?

মিথ্যে ভালবাসার আঘাতে আঘাতে
আমি যে আজ ঘুমহারা!
ঘুমহীনতা আমাকে যে তপ্ত রোদের মত পোড়াচ্ছে!
আমার নিশ্চিন্তে ঘুমের একটা আশ্রয় হবে?

ভালবাসার কাঙালিনী হয়ে ঘুরতে ঘুরতে
আমি যে আজ নিঃসঙ্গ পথিক!
কাছের মানুষহীনতা আমাকে মনের অসুখে ভোগাচ্ছে।
আমার সব অসুখ সারানোর পথ্য হবে?

(১১.০৫.২০)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
০২-০৬-২০২০ ১৩:২৮ মিঃ

  বেশ

wasemul
০২-০৬-২০২০ ১২:০৪ মিঃ

তুমি চাইলে হব প্রাণ প্রয়শিনী