বৃষ্টির কবিতা ও প্রেয়সী
- আমিনুর রহমান (তপু রায়হান) - প্রেমকাব্য ২৬-০৪-২০২৪

বৃষ্টির কবিতা ও প্রেয়সী
আমিনুর রহমান
৪.৫.২০২০

বৃষ্টি ঝরছে কবিতার মতো
কবিতা ঝরে কার তরে?
শিশির জড়িয়ে থাকে ফুলে
আমার মন তখন কার খোলাচুলে!

বৃষ্টির পসরায় মনে ছন্দ দোলে
কিশোরী বালিকা মাতাল সুর তোলে
আমার মন পড়ে তখন শিউলী তলে
এসো ফিরে অন্তরা;বৃষ্টি আমার অনুকূলে।

বৃষ্টিতে ভিজে স্নাত আমার অবুঝ মন
যাকে দেখে করি আমি দুঃখপ্রশমন
সে উদাসী বালিকা ছিল কোন কালে
হয়তো একদিন সেও বেঁধেছিল স্নেহের আঁচলে!

বৃষ্টির হাওয়া জানিও তারে সেই কবিতা
কতবার দেখি লুকিয়ে রাখা সেই ছবিটা
কোমল বাতাসের সুরের তালে পায় ঘুম
দূর থেকে কে যেন ললাটে এঁকে দেয় চুম।

হে প্রেয়সী বালিকা,যতনে রেখেছি পুতুল করে
তুমি তুমি তুমি বলে ডেকেছি কত নিশির ঘোরে
আজ ভিজেছে দুচোখ আমার কবিতার জলে
দরজা খুলে প্রতীক্ষায় আছি তুমি আসবে বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।