অভিমান
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৬-০৪-২০২৪

উল্টো পথে কেউ ছুটলে,
আমি কেন সাধিব বাঁধ?
কারো হৃদয় সাজানো বাগান;
আমার গুলশান কি বরবাদ?

কারো হৃদয় হতে পারে
মহাকাশের চেয়েও বিশাল!
আমারটাও কম বড় নয়
আমিও নই কারও কাঙ্গাল!

আমার হৃদয়েও ঝাঁঝ আছে,
নয় টিনে মোড়ানো প্রাণ!
ফুলের আঘাতেই রক্ত ঝড়ে
হয় কাঁচের মত খান খান!

তবু উজান ঠেলে হৃদয় চলে,
তুলে পাল ধরেছি আশার হাল!
নানান ধাচের মনের তান্ডবে,
হইনি কভু মাতাল বেসামাল!

কেউ যদি যায় হারিয়ে
হাতীপোতার নয়া ভুবনেশ্বরে!
তাল সোনারপুর বিলীণ হবে না
কারো ঠুনকো অহংকারে!


শাওনাজ ভবন, ঢাকা।
০৪ জুন ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Kotha-Kabbo
০৭-০৬-২০২০ ১৩:৪২ মিঃ

Thank You Poet

M2_mohi
০৫-০৬-২০২০ ১৩:১৮ মিঃ

Excellent