দুই গল্প
- রনি পারভেজ - নীল খামের চিঠিতে আলোড়ন ২৬-০৪-২০২৪

আমার সাথে তোর মিলবে না কখনো
আমি যে রাত ভালোবাসি!
দিনের আলো আমার জঘন্য লাগে।
তুই বিশালতার প্রশ্নে সমুদ্র খুঁজিস এখনো
আর আমি? আমি যে আকাশ ভালোবাসি
সীমানা খুঁজতে ছুটতে হবে আলোর বেগে।

তুই জোনাক পছন্দ করিস লোভনীয় আলোর
নীল জ্যোৎস্নায় আহ্লাদী হোস প্রেমের তাড়নায়,
মৃদুমন্দ বাতাসে পারলে ডানা ঝাপ্টে উড়ে যেতি!
আমার তৃপ্তি অমাবস্যার নিগূঢ় কালোর
চাদর মুড়িয়ে হেঁটে যাই অচেনা রাস্তায়
জীবিত লাশ হয়ে বল কি ভাববো ক্ষতি?

নাহ্, একদমই মিলবে না আমার সাথে তোর
তুুই আমি যে দুই গোলার্ধের মানুষ,
একই পৃষ্ঠার দুই পাশের দুই গল্প।
ঘুমন্ত চোখে স্বপ্নে দেখিস, আমি নির্ঘুমা হুল্লোড়
ধোঁয়ার কুন্ডলি ছায়াবৃত পাশের কয়েক ক্রোশ,
মরে তো গেছি বেশিই, বেঁচে আছি অল্প।।

#JD

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।