ক্ষুধার জ্বালা
- মোঃ বুলবুল হোসেন ২৬-০৪-২০২৪

ক্ষুধার জ্বালা
মোহাম্মদ বুলবুল হোসেন
তারিখঃ ১১-০৬-২০২০ ইং

আমরা থাকি কুড়ে ঘরে
কষ্ট বৃষ্টির ঝড়ে
থাকো তুমি দালান কোঠায়
বৃষ্টি না পড়ে।

ক্ষুধার জ্বালা নিয়ে ঘুড়ি
খাবার না জোটে
খাবারের কষ্ট পাওনা তোমরা
বুঝবেনা অভাব মোটে।

কাপড় জোটেনা কপালে আমাদের
গায়ে থাকে মাটি
সকাল বিকাল পোশাক পাল্টাও
থাকো পরি পাটি।

অভাবের সংসারে সন্তান যারা
পায়না আদর-যত্ন
ধনীর ঘরে দুলাল তুমি
যেন অমূল্য রত্ন।

তোমরা যখন স্কুলে যাও
দিনের শুরু ভোরে
খাবারের জন্য তখন আমরা
ঘুরি অন্যের দোরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।