বাল্যকালের স্মৃতি
- বেলাল হোসেন খাঁন ২৬-০৪-২০২৪

শৈশব কালের কত স্মৃতি
মানস পটে আঁকা,
যত‌ই আমরা চেষ্টা করি
যায় না ভূলে থাকা।

খেলা কত প্রকার ছিলো
বলাই এখন কষ্ট,
উঠতে লাথি বসতে ঝাঁটা
খেলায় সময় নষ্ট।

কানামাছি সাত ভাই চম্পা
কিংবা গোল্লাছুটে,
বুদ্ধির ঠিলা খেলে কত
বিজয় নিতাম লুটে।

কুলুপ কাঠি ঘুর্ণি লাটিম
মার্বেলের‌ই দানে,
অসময়ে সময় দিয়ে
টান খেয়েছি কানে।

ইচিং বিচিং হাট্টিমাটিম
কুসুম তোলা ঘরে,
রাঙা মাটির নৌকা তৈরি
আজ‌ও মনে পড়ে।

১৮ মে ২০, শ্রীপুর, গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।