স্বেচ্ছাচারিতা
- উত্তম চক্রবর্তী ২৭-০৪-২০২৪

তুমি কী-গো?
হেমন্ত বসন্ত সব- তোমার দুয়ারে,
মাছরাঙা রঙে তোমার বাহার!
সবার সুড়ঙ্গ পথ ধরে গান গাও,
আবার; মাহেন্দ্রক্ষণ ভুলে যাও!

আজন্ম তোমার কথা
ভেবে ভেবে নাকাল হয়েছি।
প্রতিদিন এই পথ ধরে চলাচল,
কতো উপদেশ আর নীতি কথা বল!

অথচ হাটের দিন তুমি ভুলে গেলে
আজ হাট বার ছিলো!
এমন আনন্দঘন দিন
ক'দিনই আসে বল!

আগুনের তেজে পুড়ে পুড়ে সব শেষ,
যে যাই বলুক-
আমারও সেই আগুনে পুড়তে ইচ্ছে হয়!

তাং- ১১/০৬/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১১-০৬-২০২০ ২২:০৭ মিঃ

অসাধারণ একটি লেখা ।