লকডাউন
- সিবগাতুর রহমান ২৬-০৪-২০২৪

লকডাউনেতে নরসুন্দর
পার্লারও তালাবদ্ধ
ঘরেতে বসে করছি সবাই
করোনার সাথে যুদ্ধ।

মেকআপ বীনাও সুন্দরী তুমি
শোনো হে বঙ্গ নারী
অপরূপ দেখি যুবক তোমার
লম্বা গোঁফ ও দাড়ি।

শপিং মলে ও পার্কে বাজারে
পাড়া পড়শির সাথে
ফুটপাতে বসে চায়ের আড্ডা
মেলামেশা একসাথে।

কোন ছলনায় যাব না বাহিরে
হোক আমার প্রত্যয়
মানবো সকল স্বাস্থ্যবিধি
করোনা করব জয়।

করোনায় থাকি সতর্ক মোরা
রাখবো না মনে ভয়
নতুন সূর্য উঠবেই জানি
নেই কোনো সংশয়।
*****

রচনাকাল: ২৪ মে ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৬-২০২০ ০৫:২৮ মিঃ

Stay home .best of luck