সংখ্যা গণনা
- এস জামান হুসাইন - চারশ বিশ ২৭-০৪-২০২৪

যে হারিয়েছে প্রিয়জন
সেই বুঝে বেদনা,
তোমার - আমার কাছে শুধুই
সংখ্যাটা গণনা!

রোজ রোজ সকাল আর বিকালে
আঁখি নেই বুলিয়ে,
মৃত্যুর সংখ্যাটা তাই এখন
ভয় দেয় ভুলিয়ে!

ভুগেছে যে করোনাতে
কষ্ট কী সেই জানে,
খোশ মেজাজে, আমজনতার
দিন যায় ইয়ারফোনে!

ভেন্টিলেটরে জান নিভু,
আটকে আছে নিশ্বাস,
এই ধরাতে কেউ কারও নয়,
নেই কারও বিশ্বাস !

মৃত্যু মিছিল বাড়ছে যেন
ঘোড়ার ন্যায় লাফিয়ে,
স্বাস্থ্যবিধি মানতে গিয়ে
উঠছি তাই হাঁপিয়ে!

অক্সিজেন- সিলিন্ডার নেই, নেই
শুধুই অজানা ভয়,
সংখ্যা গণনায় ব্যস্ত সব
মানবের পরাজয়!

১২ জুন ২০২০
লালমনিরহাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।