পৃথিবী-২০২০
- মোঃ আব্দুর রহমান ২৬-০৪-২০২৪

আমি একে ছিলাম না
একশেতও নেই
হয়তো এক বা দশ হাজারেও
থাকবো না- স্বস্তির নিঃশ্বাস ফেলি।

সংখ্যার তবে সীমা নেই;
হঠাৎ কবে গণনায় মৃত্যুর সংখ্যা
এক বাড়িয়ে- হাজার বা লাখের
একটি সংখ্যা হয়ে হারিয়ে যাবো।

এই হাজার বা লাখে নেই ভেবে
তখনো নিশ্চয় কেউ স্বস্তির ফেলবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।