নিজের দিকে গালি আসে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৬-০৪-২০২৪

আজ নিজের দিকে গালি আসে অসভ্যয় ভাষায়-
বেসরকারী পেশা নিয়ে বসে আছি স্বাধীন বাংলায়!

কেন জানি নিজেকে অযোগ্য মনে হয় নিদারুন
অপরাধী মনে হয় রাষ্ট্রদ্রোহী নাগরিকের মতন!
কেউ যেন অধিকার কেড়ে নেয় সবটুক;
তুলে নেয় যত্নে বুঁনা জীবনের শেষটুক।

অথচ
চির শক্তির এক অদম্য স্পৃহা ছিল প্রাণের গভীরে-
আজ যেন নিভে যায় অনিশ্চিত চাকুরীর প্রহারে
কালো মেঘের দলেরা ঘিরে আছে জীবনের চৌদিক
আলো-আঁধারের খেলায় ঝড় তুফান দেয় চাবুক।

ছুড়ি হাতে জল্লাদ বসে আছে নিষ্ঠুর ভাষায়-
সরকারী নয়! বেসরকারী সদা ভয় দেখায় !
এক ভঙ্গুর স্বপ্ন যেন পিছু পিছু ধেয়ে আসে-
আর সরকারী হলে জোয়ার -ভাটায় নৌ ভাসে।

আজ নিজের দিকে গালি আসে অসভ্যয় ভাষায়-
বেসরকারী পেশা নিয়ে বসে আছি স্বাধীন বাংলায়!
------------------------------------১৫-০৬-২০২০ ইং রাওনাট, কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৫-০৬-২০২০ ০৫:০২ মিঃ

সহজ সরল ও নন্দিত  ভাবে  উপস্থাপন