পিয়াইন নদীর কষ্ট !
- আহমেদ শাকীল - --পিয়াইন নদীর কাব্য ২৭-০৪-২০২৪

কেন এতো কষ্ট তোমার বুকে
হে পিয়াইন নদী,
কেন ভাংগন ধরাও জাফলং-এর মানুষের সুখে।
হে পিয়াইন নদী,
কেন তুমি এতো নির্দয়, ভয়ংকর আজ যেন হলে?
হে পিয়াইন নদী,
কিবা দোষে কেন তুমি, এমন রূপ ধারণ করলে
হে পিয়াইন নদী
আজ যেন মানুষ কেন গৃহহারা হল প্রশ্ন তোমার কাছে?
হে পিয়াইন নদী,
তুমি কেন ভাংগনের তাণ্ডব চালাও কি সুখ পাও তাতে
হে পিয়াইন নদী,
কেন ভাংগো তুমি, 'চাবাগান' এবং 'পান-সুপোরী' বাগান।
হে পিয়াইন নদী,
কেন তুমি এতো নিষ্ঠুর, কিসের তোমার অভিমান?
হে পিয়াইন নদী,
এক সময় তুমি ছিলে অতি শান্ত
তোমাকে দেখে প্রতিটি প্রভাত আমার হতো যেন ক্ষান্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

KobiHimel
১৮-০৬-২০২০ ১৮:৪৩ মিঃ

মনোমুগ্ধকর একটা কবিতা, চালিয়ে যান।

wasemul
১৮-০৬-২০২০ ১৫:০৩ মিঃ

দেশপ্রেমিক কবির মুগ্ধকর কবিতাই মুগ্ধ হলাম

Sonjoy_Sharma
১৬-০৬-২০২০ ১৪:৪৪ মিঃ

শীঘ্রই পড়তে চাই কবি,
এ আমার জন্মভূমির নদী।

M2_mohi
১৬-০৬-২০২০ ১৪:২৩ মিঃ

Ok