করোনা আতংক
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৭-০৪-২০২৪

‼করোনা আতংক
মোঃ রায়হান কাজী
====================
আজ যেখানেই যাই,
সেখানেই শুনতে পাই,
করোনা করোনা করোনা!
রোজ রোজ বাড়ছে আতংক
কমেছে সেবক চিকিৎসা করার।
এইসব নিয়েই চলছে দুনিয়া।

আজ সামান্য জ্বর হলেও
কাঁপছে মানুষ করোনার ভয়ে।
যে রোম শহরে মানুষ
হাসিমুখে করতো চলাফেরা,
সেখানেই আজ পরিণত হয়েছে
ভয়ংকর মৃত্যু কূপে।
যেখানে লোকজন অবাধে করতো ছুটাছুটি,
সেখানেই বের হচ্ছে একের পর এক কপিন।

হঠাৎই কান পেতে শুনি,
মসজিদের মাইকেও আতংকের বানী।
আজ রাস্তাঘাটে কমছে জনসমাগম,
সংক্রমণ ছড়ানোর ভয়ে।
বাড়ছে যে রোগী দিনেরাতে,
ভিড় জমাচ্ছে হাসপাতালে।

যে জানতো না কখনো মাস্ক পড়ার মানে,
আজ সেও জানে মাস্ক পড়ার কারণ সম্পর্কে।
যেখানেই যাই মাস্ক পরিহিত ব্যক্তি দেখতে পাই,
তবে কী তা করোনার ভয়ে?

আজ মানুষ পড়ছে করোনার আতংকে,
ডাকছে যে রাএিদিন আল্লাহর নাম ধরে।
তবে কী মানুষ আল্লাহ থেকে
করোনাকে বেশি ভয় করে?
জানিনা এই অর্থের মানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।