ভাগ্য রজনী
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৬-০৪-২০২৪

ভাগ্য রজনী
মোঃ রায়হান কাজী
====================
ভাগ্য রজনীর রাত বলেই লোকে চিনে।
মহিমান্বীত শবে বরাতের এই রাত্রিকে।
সালাত আদায় করে মুসুল্লীগণ,
পাপ মোচনের উদ্দেশ্যে।
বান্দারা করে কান্নাকাটি রাতভর,
খোদা তায়ালার দরবারে।

মসজিদে মসজিদে খুৎবা দেয়,
ইমামরা এই রাতের মহত্ব সম্পর্কে।
মা-বোনেরা বিকাল হলে লেগে পড়ে,
হালুয়া রুটি আর সিন্নী রান্না করতে।
সন্ধ্যা হলেই শুরু হয় বিতরণ,
এসব খাবার গরীবদের মাঝে।
বাড়ির ছেলেরা ছুটে মসজিদে,
সালাত আদায় করবে বলে।

আজ করোনা ভাইরাসের কারণে,
লোকজন পারছেনা ঠিকমত
মসজিদে সালাত আদায় করতে।
বিশেষ এই রজনীতে মানুষ পারছেনা,
জামায়াতে ইবাদত করতে মসজিদে।
পারছেনা হালুয়া রুটি আর সিন্নী,
গরীবদের মাঝে বিলিয়ে দিতে।
হে আল্লাহ আমাদের রক্ষা কর,
মহামারীর এই মরণ থাবা থেকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।