স্মৃতিরেখা
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৭-০৪-২০২৪

স্মৃতিরেখা
মোঃ রায়হান কাজী
================
জীবনে আছে যতসব অচল স্মৃতি রেখা,
অমলিন নিদ্রাহীন সর্বনাশা।
আজও জেগে ওঠে বুকের ভিতরে।
কিছু সময় কিছু মূহুর্তের ছায়াচিত্র,
এখনো আছে স্বপ্নের মতো।
যতসব জোনাকিরা দেয় আলো,
তারি মাঝে বিচরণ করে স্বপ্নকত।
কত কথা লিখেছি ডাইরির পাতায়,
উড়ে গেছে পুড়ে গেছে অজানায়।
তবুও রয়ে গেছে রেশ স্মৃতির পাতায়।
অশ্রু ঝরে আবার হাসে সকলের তরে,
ক্রমাগত তুমি থাক নয়ন জুড়ে।
স্মৃতির পাতায় স্মারক হয়ে আছে এখনো।
ফেলে আসা দিনের যত কথা,
জেগে ওঠে বারবার স্বপ্ন রঙিন।
চাওয়া পাওয়ার এই দুনিয়াতে,
সৃষ্টি করে বালুচর সমুদ্রের পাড়ে।
বিশালা এই জলরাশী,
আঁচড়ে পড়ে জীবন নামক বস্তুুর তীরে।
একবার ভাসে আবার ডুবে,
এসব নিয়ে করে খেলা।
জীবন নদীর সন্ধীক্ষণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।