সন্দেহ
- মোঃ রায়হান কাজী - জীবন থেকে নেওয়া ২৭-০৪-২০২৪

সন্দেহ
মোঃ রায়হান কাজী
================
মনের বাহুডোরে আজ নব্যতার সাথে,
আমি নই সব্য তোমার পৃথিবীতে।
ভদ্র হয়েও অভদ্র আমি যখন সবার কাছে,
কথা বলি হাসিমুখে উজ্জীবিত ধরণীর তলে।
কথা যখন হবে তোমাতে আমাতে,
সব কুয়াশা কাটবে আশা করি অচিরে।
আধুনিক রীতিটাকেই মেনে মাঝে মাঝে,
কাপড়চোপড়ে বখাটে ভাবে লোকজনে।
কথা যখন বলি লোকসমাগমে,
সন্দেহ যায় চুকে সবার মন থেকে।

এরপরও রক্ষা মেলেনা শেষে মিথ্যার কাছে,
জলাঞ্জলি দিতে হয় মানসম্মত রাস্তাঘাটে।
সব হিসাব নিকাশ কষে অত্মসম্মানের ভয়ে,
মাথা উঁচু করে, চুপ করে চলে আসি নীরে।
মনস্থির করি নির্জনে বস্তু অবস্তুর ভিড়ে,
ডাইরি পাতাখানা পড়ে থাকে এককোণে।
তবুও গল্প সাজায় তোমাকে নিয়ে,
রামধনুর সাতরঙা সাঁজে নতুন সূচকের মাঝে।
অদ্ভুত এই ধরনীর বুকে বিচিত্র দৃশ্যের সাথে,
প্রায়শই দেখা মিলে চেনা অচেনা প্রান্তের কাছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।