নিঃসঙ্গ কালো চিল ও সাদা বক
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

তোমাকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলাম আমি
সেই স্বপ্ন হয়তো দেখেছে আকাশের নীল,
বুনো হাঁস হুতুম পেঁচা ঘাস পোকারা
কিম্বা কোন এক নিঃসঙ্গ কালো চিল।

কোটি কোটি বছর ধরে সেই স্বপ্নে আমি
এখনো একাকী কত বিভোর,
তোমার মুখশ্রীর একঝলক মিষ্টি হাসি
নক্সসী কাঁথার মাঠের উপর।

সেই স্বপ্নিল আকাশে রুপালী চাঁদ ছিলো
জ্যোৎস্নারা ঝিঁঝি পোকার বেশে কথা বলতো,
জোনাকিরা ঝোপঝাড়ে মিটিমিটি জ্বলতো
সাদা বক এসে হাতে হাত রাখতো।

কোটি কোটি বছর ধরে সেই নক্সসী কাঁথার মাঠে
বুনো হাঁস হুতুম পেঁচা ঘাস পোকারা বাসা বেধেছিলো
সেখানে একটা রূপসী নদী ছিলো
একটা রঙিন দেবদারু গাছ দাঁড়িয়ে ছিলো।

দুপচাঁচিয়া,বগুড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।