বাজী
- আমিনুর রহমান (তপু রায়হান) - প্রেমকাব্য ২৬-০৪-২০২৪

মাঝে মাঝে জীবনটাকে মনে হয়
তাসের খেলার মতো ঘুরছে
কখন ঘোড়া কার হবে ঠিক নাই
কেউ কেউ বাজী ধরে মরছে।

হারতে রাজি যদি তুমি হও মম
আমি হবো তুখোড় জুয়াড়ি
উল্লাসে মেতে রবো যদি কাছে রও
চাঁদের দেশে বানাবো বাড়ি।

তোমায় দেখার আশায় কতদিন
জ্বোনাক জ্বেলেছি অন্ধকারে
এখনো কি আমায় ভেবে গান গাও
সুখ খুঁজে পাও অন্য পারে?

রংধনুর রং একেছিল ছবি
আমি বিধ্বস্ত জীবনের কবি
এক ঝড়ে হারিয়ে যায় কি সবই
যতদূরে যায় দেখি তার মুখচ্ছবি।

মনে কি ভাবো তুমি আমি তাসের গুটি
তোমার ইচ্ছে শেষ হলে দেবে কি ছুটি
পাশার দানে রাখবো আমার মরণ বাজী
তুমি আমার শেষের প্রেম; হবে কি রাজি??

১৭.০৬.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।