শেষ বিদায়
- আমিনুর রহমান (তপু রায়হান) - প্রেমকাব্য ২৬-০৪-২০২৪

থামছেনা আমার শহরের বৃষ্টি
ঝাপসা চোখের কান্না
শেষ বিদায়বেলা উৎসুক দৃষ্টি
ঝড় ডেকে আনে বন্যা।

স্বপ্ন ভাঙে গড়ে রাত্রিদিন আমার
কারো হাতে হাত রাখা
বুক ক্ষত তবুও মনটা ক্ষমার
চোখে চোখ স্বপ্ন আঁকা।

ভুল প্রেমে কেঁটে গেছে জীবন তরী
ভিজে চোখ কেঁদে বর্ষা
আজ ভীষণ ঝড়ো হাওয়া উত্তরী
কষ্টে জাগে বুকে ঈর্ষা।

গল্প কথা হবে আবার আসো ফিরে
চাঁদে ভাসে চঁন্দ্রবিন্দু
তোমার জন্য স্বপ্নরাশি আছে ঘিরে
ঝরে জল বিন্দু বিন্দু।

আজ উতলা হাওয়ায় মন দোলে
যাবো একদিন চলে
খুশির পরশেতে কল্পকথা খোলে
যদি চাও যেও ভুলে।

আর কখনো শুনবেনা সেই কথা
হবো নীড়হারা পাখি
ঠিক জানি বুকে জমবে চাপা ব্যথা
দূর থেকে যাবো ডাকি।

১৭.৬.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।