ক্ষমা করো হে প্রভ!
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৬-০৪-২০২৪

মানুষের জীবন যেন
কচুপাতায় জমে থাকা পানি,
করোনার একটু ছোঁয়া পেলে
যমের বাড়িতে উঠে কানাকানি।

সৃষ্টিকে সৃষ্টি দিয়ে করো
কঠিন জীবনবাজির পরীক্ষা,
আঠারো হাজার সৃষ্টির মধ্যে
এ মানুষ আজি চাহে প্রাণভিক্ষা।

এ ধরাধামে অসহায় তোমার সুন্দরতম
সৃষ্টি বিভক্ত হয়ে ভিন্নপথে চলে,
করুণা তোমার নাহি পেলে
মানুষ ডুববে অতল তলে।

ধৈর্যহারা পিতা মাতা ভাসে নয়নজলে
স্বজন হারিয়ে মরে বিলাপ করে,
প্রভু! তোমার লীলা বুঝিতে অক্ষম
আজি ক্ষমা চাহি তোমার দরবারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৬-২০২০ ০০:১৪ মিঃ

Ameen

KobiHimel
১৭-০৬-২০২০ ২৩:৪৮ মিঃ

কবুল হোক, আমিন!