বৃষ্টির চোখে শ্রাবণ তাকিয়ে রয়
- বিচিত্র কুমার ২৬-০৪-২০২৪

বৃষ্টির চোখে শ্রাবণ তাকিয়ে রয়
আকাশের গ্রন্থি ছিঁড়ে প্লাবন নামে
কদম ফুল চিঠি লেখে মেঘের দেশে
পরিপূর্ণ বর্ষার মৌসুমে।

ডোবার ভিতর সোনাব্যাঙ ঘ্যাংগর ঘ্যাংগর করে
নুপূরের শব্দের ধ্বনিতে বৃষ্টি পড়ে টাপুরটুপুর,
সাপেরা পোকা মাকড় চেটে পুটে খায়
খায় জলমাখা রৌদ্রে ভিজা বৃষ্টির শরীর।

ঘেম রৌদ্রের নীলায় বৃষ্টি শিখায় বৃষ্টিস্নান
তারুণ্যর বুকে সঙ্গম শেষে,
বুনো হাঁসেরা নদীর জলে গা ভিজিয়ে
চলে যায় নীড় উদ্দেশ্যে।

আকাশের রঙধনু ঢাকা পরে মেঘের নীচে
কাঁদা ছিটিয়ে চলে যায় আষাঢ়,
বৃষ্টির চোখে শ্রাবণ দাঁড়িয়ে রয়
কামনার চোখ নিয়ে তাকাই বারবার।

দুপচাঁচিয়া,বগুড়া।
১৭ জুন,২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৬-২০২০ ১৪:০৫ মিঃ

পড়লাম, ভালো লাগলো।