বজ্রাহত
- মোঃ আব্দুর রহমান ২৬-০৪-২০২৪

লম্বা এক নারকেল গাছ;
বারান্দা থেকে দেখা যায়,
এক মেঘলা দিনে গাছটির
ওপর বাজ পড়লো।

ঝিরিঝিরে লম্বা সবুজ
পাতা গুলো আস্তে আস্তে
শুকিয়ে গেল; ডাব-নারকেল
গুলো একে একে ঝরে পড়লো।

এক দমকা হাওয়ায় গাছটি
মাঝ বরাবর ভেঙে ঝুলে রইলো।

জলিল সাহেবকে দেখলেই
গাছটির কথা মনে পড়ে যায়।
জগতের সবকিছুর প্রতি তার
উদাসীনতা, নির্লিপ্ত ভাবে হেটে
যাওয়া দেখলে মনে হয়-
জীবনের কোন এক পর্যায়ে
বজ্রাঘাতে তার সব ডালপালা
শুকিয়ে গেছে।

চারপাশে সবুজের মাঝে
এক শুকিয়ে যাওয়া
বজ্রাহত বৃক্ষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৬-২০২০ ২১:১৪ মিঃ

সুন্দর কথামালা ভালো লাগলো।