স্বপ্নবিলাসী
- ইয়াছিন মাহমুদ ০৬-০৫-২০২৪

বলেছিলে হাঠবো দুজন।
আকাশ যখন সাজে, পাখিদের কোলাহলের মাঝে।


স্বপ্ন বিভর তোমার।
লাল সূর্যে আমি,রাঙিয়ে নীল আকাশ তুমি।


উড়বে বলেছিলে।
সোনালি রোদের ছায়ায়, মোর ভালোবাসার ডানায়।


হাসবে বলেছিলে।
রক্ত জবা ঠোটের হাসি, গালের মাঝে টোলের আভায় পাপড়ি ঝড়ে রাশি রাশি।


হারিয়ে যাবো বলেছিলে।
সাগর পেরিয়ে শূন্যে কোথাও, রাজ্য গড়বো আমরা সেথায়।


ছাড়বে না বলেছিলে।
সাময়িক নিদ্রা তোমায় কেড়ে নেয় যদি , তবুও স্বপ্নে আঁকবো তোমারি ছবি।


জোস্নায় স্নিগ্ধ হতেচেয়েছিলে।
চাঁদ হয়ে আলো দিতে আমায় , তোমারি পদ্মবরন রূপের মায়ায়।


সকাল হতেচেয়েছিলে।
সুবাস হয়ে উড়বে ফুলে ফুলে, রাঙাতে সকাল পাখিদের কোলাহলে।


নিলোত্তমা তুমি।
কিছু স্বপ্ন নতুবা কিছু চাওয়া, হবে কি তুমি মনের সব পাওয়া।


একটু ফুলের সুবাস ।
প্রজাপতি হয়ে আসবো তোমার চুলে , মধু আহোরনে কাটাবো সারাটি বেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

Shoaib
১৯-০৬-২০২০ ২২:০৬ মিঃ

ভালো লিখেছেন।লিখতে থাকুন ☺

SHAKEEL
১৮-০৬-২০২০ ২১:৩৩ মিঃ

অসম্ভব সুন্দর। ভালো লাগলো কবিতাটা!

M2_mohi
১৮-০৬-২০২০ ২১:১৩ মিঃ

চমৎকার ভাবনার প্রকাশ।

SHAKEEL
১৮-০৬-২০২০ ১৯:৫২ মিঃ

অসম্ভব সুন্দর। ভালো লাগলো কবিতাটা!

SHAKEEL
১৮-০৬-২০২০ ১৯:৫১ মিঃ

অসম্ভব সুন্দর। ভালো লাগলো কবিতাট!