আমি যদি অবকাশ পেতাম
- আহমেদ শাকীল - --পিয়াইন নদীর কাব্য ২৬-০৪-২০২৪

আমি যদি অবকাশ পেতাম
একটি দিনের- মুহূর্তের তরে,
হয়তো নির্জনে নিরালায় ভাবিতাম
সবুজ ঘাসের 'পরে।
হয়ত পৃথিবীর আর কয়কাল
ভাবিতাম_ হয়তো তার
হেটে চলে যাওয়া চেয়ে থাকতাম;
আরো কিছুদূর চেয়ে দেখতাম।
সপ্তর্ষীর মহাকাশ তলে বসিয়া
আরও জীবনের কিছুটা সময়,
যদি তার সনে কভূ দেখা হয়।

১৪২৫ -বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

SENAPOTI
১৯-০৬-২০২০ ১৪:৩৯ মিঃ

Kobita kundin likba vai

SENAPOTI
১৯-০৬-২০২০ ১৪:৩৮ মিঃ

Durrr