বড় ক্ষুধার্ত
- মো. ইসমাঈল হোসাইন ২৬-০৪-২০২৪

বড়ই ক্ষুধার্ত এ নগরীর মানুষ
শত বছরের মহাগ্রাসী ক্ষুধা।
ক্ষুধার তাড়নায় তারা ঘুরছে ভিক্ষা চাইছে
নানান চেতনা, আদর্শ কখনো ভাড়াটে
দার্শনিক আর বুদ্ধি ব্যাবসায়ীর দ্বারে।
খেয়েছে মনোহর মোড়কে বাঁধা
চেতনার ফ্লেভারে গাঁথা ডাস্টবিনের আবর্জনা।
আহা রে! ক্ষুধার্ত আত্মা!
চারদিকে শুধু মুখোশপরা সভ্যরা
শকুনের মত পাশে হিংস্র ঠোঁট নখ নিয়ে
কতক্ষণে আবারও মৃত্যু হবে এই নগরীতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৯-০৬-২০২০ ২০:৩৬ মিঃ

অসাধারণ উপস্থাপন ।