ছায়াবৃতা
- আমিনুর রহমান (তপু রায়হান) - প্রেমকাব্য ২৬-০৪-২০২৪

ছায়াবৃতা
আমিনুর রহমান
৮.৭.২০২০ ইং

আধো আলো আধো অন্ধকারে যারে মনে পড়ে
বৃষ্টি আর চাঁদের জ্যোৎস্নাধারায় মনে পড়ে
অথবা কোন ভাললাগা একটা দিনে মনে পড়ে
ছায়াবৃতা তুমিও যদি থাকতে বেশ জমতো।

পাহাড়ি পথ বেয়ে দুজনে যদি একসাথে হাঁটা যেত!
সমুদ্রস্নানে যদি দুজনে মত্ত হওয়া যেত!
ঘুম জড়ানো রাতে খোলা জানালা দিয়ে যদি হিমেল হাওয়া উদোম শরীরে পরশ বুলিয়ে যেত!

কিংবা বৃষ্টির অপেক্ষায় কালোমেঘ দেখা!
নতুবা,শিশির জড়ানো শীতের কোন সকাল
রংধনুর আবীরমাখা গোঁধুলি এক বিকালবেলা
অথবা,রাতের নক্ষত্রের কাছ থেকে মনের কথা শেখা।

ছায়াবৃতার প্রতি জমে থাকা চিরতরের অভিমান
কষ্টেপুড়ে জমানো শতকোটি ভালবাসা বৃথা
কবিতা যার জন্য লেখা সে নয় আমার পাঠিকা
কখনো হয়নি জানা প্রেমের গভীরতার পরিমাণ।

একটা সময় খুব গান করতাম,হাসতে ভাল লাগতো
শূন্য পকেট পূর্ণ ছিল ছায়াবৃতার ভালবাসায়
প্রতিটা দিন পথচেয়ে থাকতাম তাকে দেখার আশায়
ক্ষণে ক্ষণে হৃদয়ে পাগলের মতো অনুভূতি জাগতো।

ছায়াবৃতাকে নিয়ে সেই যে কবিতা লেখার শুরু
আজও কবিতা লেখার শেষ হয়নি বছর দশ পরে
প্রথম প্রথম তাকে দেখলে বুক কাঁপতো দুরুদুরু
গোলাপী পোশাক আর টানা চোখ এখনো মনে পড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।